Icc Cricket World Cup 2023 | Oct 05 - Nov 19 | Live Tv Bokul Sports
  • LIVE TV
  • ICC Cricket World Cup 2023
  • App Download
  • বিস্ফোরক সেঞ্চুরির দিনে শচিনকে পেছনে ফেললেন কোহলি


    বিরাট কোহলির ব্যাট নীরব ছিল গেল বছর। নতুন বছর ঢুকতেই ফের তার ব্যাটে রানের ফোয়ারা। শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম ওয়ানডের পর তৃতীয় ওয়ানডেতেও পেয়ে গেলেন সেঞ্চুরি। বিস্ফোরক ব্যাটিংয়ে দলকে চারশোর কাছে নিয়ে রইলেন অপরাজিত। তাতে একটি রেকর্ডে ছাড়িয়ে গেলেন কিংবদন্তি শচিন টেন্ডুলকারকে। ওয়ানডেতে এখন একদেশের বিপক্ষে সবচেয়ে বেশি সেঞ্চুরি কোহলির।

    রোববার  থিরুভানান্থাপুরামে শ্রীলঙ্কার বিপক্ষে কোহলি খেলেন ১১০ বলে অপরাজিত ১৬৬ রানের ইনিংস। এই নিয়ে লঙ্কানদের বিপক্ষে কোহলির সেঞ্চুরি হলো দশটি। এক্ষেত্রে দুইয়ে পড়ে গেলেন শচিন। অস্ট্রেলিয়ার বিপক্ষে ৯ সেঞ্চুরি আছে ভারতের লিটল মাস্টারের। দুইয়ে কোহলির নামও আছে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৯ সেঞ্চুরি আছে তার। 

    শ্রীলঙ্কার বিপক্ষে এই নিয়ে ৪৯ ইনিংস খেললেন কোহলি। যার ১০টিতেই পেলেন তিন অঙ্কের দেখা। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ভারতের সাবেক কাপ্তান ৯ সেঞ্চুরি করেছিলেন ৪১ ইনিংসে। অস্ট্রেলিয়ার বিপক্ষে ৯ সেঞ্চুরি পেতে শচিনকে খেলতে হয়েছিল ৭০ ইনিংস। 

    ওয়ানডেতে এখনো সর্বোচ্চ ৪৯টি সেঞ্চুরি শচিনের। ৪৬ সেঞ্চুরি করে তাকে ছাড়িয়ে যাওয়ার খুব কাছে কোহলি। তবে ভারতের মাটিতে সেঞ্চুরি করা শচিনকে ছাড়িয়ে গেছেন তিনি। ভারতে ২১টি ওয়ানডে শতক হয়ে গেছে কোহলি, শচিনের ছিল ২০টি। 

    তিন সংস্করণ মিলিয়ে কোহলির সেঞ্চুরি এখন ৭৪টি। একশো সেঞ্চুরি নিয়ে সেখানেও তার উপরে কেবল ভারতের ক্রিকেট ঈশ্বর শচিন। মাঝের পড়তি ছন্দ ছাপিয়ে কোহলি 
    ১১০ বলের ইনিংসে ১৬৬ রান করতে কোহলি এদিন ১৩ চারের সঙ্গে মেরেছেন ৮ ছক্কা। ওয়ানডে এক ইনিংসে এটিই তার নিজের সবচেয়ে বেশি ছক্কা মারার নজির।

    No comments

    Powered by Blogger.