Icc Cricket World Cup 2023 | Oct 05 - Nov 19 | Live Tv Bokul Sports
  • LIVE TV
  • ICC Cricket World Cup 2023
  • App Download
  • সৌম্যর বিতর্কিত আউট নিয়ে যা বললেন নাসির

     


    ডিআরএস না থাকায় বিপিএল চলমান নবম আসরের শুরু থেকেই বিতর্ক হচ্ছে। সেই বিতর্ক চরম আকার ধারণ করছে বাজে আম্পায়ারিংয়ের কারণে।

    শনিবার দিনের প্রথম ম্যাচে ঢাকা ডোমিনেটর্সের টপঅর্ডার ব্যাটসম্যান সৌম্য সরকারের বিপক্ষে ভুল লেগবিফোর উইকেটের সিদ্ধান্ত দিয়ে বিতর্কের জন্ম দিয়েছেন আম্পায়ার গাজী সোহেল। 

    সৌম্য সঙ্গে সঙ্গেই এডিআরএসের (অলটারনেটিভ ডিসিশন রিভিউ সিস্টেম) সিদ্ধান্ত নেন। তৃতীয় আম্পায়ার অনেকক্ষণ ধরে বিষয়টি দেখে মাঠের আম্পায়ারের সিদ্ধান্ত বহাল রাখেন। 

    কিন্তু সৌম্য ক্রিজ ছেড়ে যেতে রাজি হননি। পরে তৃতীয় আম্পায়ার ঘটনাটি আবার ভালো করে দেখেন। এরপর সৌম্যকে নটআউট ঘোষণা করেন।

    এ নিয়ে মাঠেই প্রতিবাদ করেন খুলনার খেলোয়াড়রা। তামিম ইকবালকে দেখা যায় বিষয়টি নিয়ে আম্পায়ারের সঙ্গে কথা বলতে। কিন্তু লাভ কিছু হয়নি, সৌম্যকে আর আউট দেননি তৃতীয় আম্পায়ার। 

    এ নিয়ে তখন থেকেই আলোচনা চলতে থাকে ক্রিকেট মহলে। ম্যাচ শেষের সংবাদ সম্মেলনে খুলনার ডাচ পেসার পল ফন মিকেরেন বলেছেন, ডিআরএস স্বচ্ছতার চেয়ে সংশয়ই বেশি তৈরি করবে।

    সৌম্যর এ ঘটনা নিয়ে প্রশ্ন করা হয়েছিল খুলনাকে ৬ উইকেটে হারানো ঢাকার অধিনায়ক নাসির হোসেনকে। 

    তিনি বলেন, ‘আমরা যদি ফিল্ডিংয়ে থাকতাম, তাহলে বলতাম ঠিক হয়নি। যেহেতু আমরা ব্যাটিংয়ে ছিলাম, তাহলে বলব এটা ঠিক আছে।’

    নাসির আরও বলেন, ‘আম্পায়ারের কথা বলব, তাদের কাজটা একটু কঠিন। যদি রিভিউ-টিভিউ না থাকে, মানুষ মাত্রই তো ভুল হবে। এত ভালোভাবে আম্পায়ারিং...বিশ্বের বড় বড় আম্পায়াররাও ভুল করে। আমার মনে হয় এটা এভাবেই দেখা উচিত।’

    নাসির বলেন, ‘ভুল মানুষেরই হবে, এটাই স্বাভাবিক। আমার মনে হয় যে রিভিউ যদি ঠিকভাবে থাকত, তাহলে ভালো হতো। এখন যেহেতু আমরা পেশাদার ক্রিকেটার, আম্পায়ার যে সিদ্ধান্ত দেবে বা নেবে, এটাই আমাদের মেনে নিতে হবে। এটাই ক্রিকেটের চেতনা।’

    No comments

    Powered by Blogger.