Icc Cricket World Cup 2023 | Oct 05 - Nov 19 | Live Tv Bokul Sports
  • LIVE TV
  • ICC Cricket World Cup 2023
  • App Download
  • স্টার্ক নরক থেকে বানান দিয়ে কোহলিকে বিব্রত করলেও অসিরা ব্যর্থ হয়

     


    অস্ট্রেলিয়া ভারতে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে একটি অপ্রতিরোধ্য সূচনা করেছে, পাঁচ উইকেটের পরাজয়ে 188 রানে অলআউট হয়ে গেছে।


    কেএল রাহুল এবং রবীন্দ্র জাদেজা ওপেনার মিচেল মার্শের 65 বলে 81 রানের পর মুম্বাইতে মাত্র 35.4 ওভারে দর্শকদের সরিয়ে দেওয়ার পরে নাটকীয় পতনের পরে একটি কঠিন তাড়ায় শান্ত হয়ে দাঁড়িয়েছিলেন।


    মিচেল স্টার্ক টপ অর্ডারে নরক উন্মোচন করায় ভারত 4/39-এ সমস্যায় পড়েছিল।


    মার্কাস স্টয়নিস ইশান কিশানকে সস্তায় সরিয়ে দেওয়ার পর, স্টার্ক পঞ্চম ওভারে একটি খাঁজ খুঁজে পান এবং বিরাট কোহলি অসহায় হয়ে পড়েন।


    কোহলি ভাগ্যবান যে বোল্ড না হওয়াতে তিনি কেবল তার প্যাডের ভিতরের প্রান্ত পেয়েছিলেন। পরের বলে ভারতীয় তারকা এলোমেলো হয়ে গেলেও সুইংয়ে পরাজিত হন এবং এলবিডব্লিউ-এর জন্য শক্তিশালী চিৎকার থেকে বেঁচে যান।


    পরের ডেলিভারিটি খেলার অযোগ্য ছিল এবং কোহলি, সুইংয়ের সাথে সামঞ্জস্য করা সত্ত্বেও, এটিকে নিক করার জন্য যথেষ্ট ভাল ছিল না।


    স্টার্ক শেষ পর্যন্ত ওভারের পঞ্চম বলে তার শত্রুকে তার দুর্দশা থেকে বের করে দেন, একটি ইনসুইঙ্গারকে পিছিয়ে দেন এবং কোহলির প্লাম্বকে সামনে ফাঁদে ফেলেন। এটি পর্যালোচনা করার কথাও ভাবেননি সর্বকালের সেরা ওয়ানডে ব্যাটসম্যান।


    কিন্তু রাহুল (অপরাজিত 75) স্টক নেন এবং জাদেজার (অপরাজিত 45) সাথে ষষ্ঠ উইকেটে 108 রানের অপরাজিত জুটি 39.5 ওভারে স্বাগতিকদের জয় নিশ্চিত করে।


    স্ট্যান্ড-ইন-অধিনায়ক হার্দিক পান্ড্য জাদেজার প্রশংসা করেছেন, যিনি তার বাঁহাতি স্পিন দিয়ে দুটি উইকেটও নিয়েছেন এবং ম্যান অফ দ্য ম্যাচ নির্বাচিত হওয়ার জন্য একটি অত্যাশ্চর্য ক্যাচ নিয়েছেন, এবং রাহুল তাদের শান্ত থাকার জন্য।


    "কেএল এবং জাড্ডু (জাদেজা) যেভাবে এটি শেষ করেছেন এবং যেভাবে তারা ব্যাটিং করেছে, তা আমাদের আত্মবিশ্বাস দিয়েছে," বলেছেন পান্ডিয়া। "ওদের ব্যাটিং দেখে বাইরে খুব আরাম লেগেছিল।"


    ভারতের প্রথম ফিল্ডিং করার সিদ্ধান্তের পরে অস্ট্রেলিয়া 2/129 থেকে হারিয়ে যাওয়ার পরে ফাস্ট বোলার মোহাম্মদ শামি এবং মোহাম্মদ সিরাজ তিনটি করে উইকেট নেন।


    গোড়ালির ইনজুরি থেকে সেরে ওঠার পর বিশেষজ্ঞ ব্যাটসম্যান হিসেবে খেলছেন মার্শ ২০তম ওভারে বিদায় নেওয়ার পর অস্ট্রেলিয়ার ইনিংসের মোড় ঘুরে যায়।


    তিনি অধিনায়ক স্টিভ স্মিথের সাথে দ্বিতীয় উইকেটে 72 রান যোগ করেন এবং 10টি চার ও পাঁচটি ছক্কায় ভারতীয় বোলারদের হাওয়া সরিয়ে দেন।


    মার্শ একটি বাউন্ডারি দিয়ে তার পঞ্চাশ ছুঁয়েছেন এবং অন্য চারটি অস্ট্রেলিয়াকে 100 ছাড়িয়ে যাওয়ার আগে বাঁহাতি স্পিনারের পিছনে যাওয়ার চেষ্টায় জাদেজার কাছে পড়ে গিয়ে ধরা পড়েন।

    জাদেজা এবং সিরাজের সহায়তায় শামি অস্ট্রেলিয়ার বাকি অর্ডারকে ছিঁড়ে ফেলায় অস্ট্রেলিয়া হঠাৎ বিপর্যস্ত হয়ে পড়ে।

    সাধারণত রানে ভরা ওয়াংখেড়ে স্টেডিয়ামে লো-স্কোরিং ম্যাচ সম্পর্কে স্মিথ বলেন, “আমরা যখন এখানে দোলা দিয়েছিলাম তখন আমরা এটা আশা করিনি।

    "ভারত আজ সকালে ভাল বোলিং করেছে, কিন্তু আমরা সম্ভবত সেখানে কিছু (রান) রেখেছি।"

    অ্যালেক্স ক্যারি অসুস্থ হওয়ার পর উইকেটকিপিং গ্লাভস পরা জোশ ইঙ্গলিস, শামির হাতে বোল্ড হওয়ার আগে ২৬ রানে ভালো দেখাচ্ছিলেন।

    শামি এরপর ক্যামেরন গ্রিন (১২) ও মার্কাস স্টয়নিসকে (৫) ফেরান প্রতিপক্ষের ব্যাটিং ভাঙতে।

    স্টোইনিস ওপেনার ইশান কিশানকে তিন রানে এলবিডব্লিউ করার পর তিন উইকেট তাড়া করতেই স্টার্ক ভারতকে আঘাত করেন।

    স্টার্ক, একজন বাঁহাতি দ্রুত, তারপর পরপর ডেলিভারি দিয়ে বিরাট কোহলি (4) এবং সূর্যকুমার যাদবকে (0) ফেরত পাঠান - উভয়েই এলবিডব্লিউ।

    রাহুল, যিনি সম্প্রতি বর্ধিত ব্যাটিং মন্দার পরে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে শেষ দুটি টেস্টে শুভমান গিলের কাছে তার জায়গা হারিয়েছিলেন, হ্যাটট্রিক বল খেলেন কিন্তু স্টার্ক 20 রানে গিলকে আউট করেন।

    নিয়মিত অধিনায়ক রোহিত শর্মার অনুপস্থিতিতে ওডিআই অধিনায়ক হিসেবে অভিষেক হওয়া রাহুল ও পান্ডিয়া ৪৪ রান করেন।

    পান্ডিয়া 25 রানে স্টোইনিসের কাছে পড়ে গেলেও রাহুল জাদেজার সাথে দৃঢ় ছিলেন, যিনি জয়ী রানে আঘাত করেছিলেন।

    রাহুল তার 13 তম ওডিআই পঞ্চাশে পৌঁছেছেন এবং তারপরে গিয়ার পরিবর্তন করেছেন যখন তিনি অ্যাডাম জাম্পাকে একটি চার এবং ছক্কা মেরেছিলেন কারণ ভারত 10 ওভারের বেশি সময় বাকি থাকতে জিতেছিল।


    No comments

    Powered by Blogger.